Pallibarta.com | এবার কোচের দায়িত্বে নির্বাচক রাজ্জাক - Pallibarta.com

বুধবার, ১৮ মে ২০২২

এবার কোচের দায়িত্বে নির্বাচক রাজ্জাক

এবার কোচের দায়িত্বে নির্বাচক রাজ্জাক-pallibarta পল্লিবার্তা

গত বছরের ফেব্রুয়ারিতে পেশাদার ক্রিকেট থেকে অবসর নিয়ে জুলাইয়ে জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব গ্রহণ করেছিলেন বাংলাদেশের সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। এবার তাকে দেখা যাবে হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) স্পিন কোচের ভূমিকায়।

আগামী ১৪ মে থেকে শুরু হবে এইচপির এবারের ক্যাম্প। যেখানে সংক্ষিপ্ত মেয়াদে স্পিন পরামর্শকের ভূমিকায় দেখা যাবে নির্বাচক আব্দুর রাজ্জাককে। তবে এখনই পূর্ণাঙ্গ মেয়াদে কোচিং নিয়ে ভাবছেন না রাজ্জাক। আপাতত ঠেকার কাজ চালানোর মতোই এইচপির কোচিং করাবেন তিনি।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজে রাজ্জাক বলেছেন, ‘হ্যাঁ! সবকিছু ঠিকঠাক থাকলে আমি এইচপি ক্যাম্পে যোগ দেবো। তবে বিষয়টা এমন না যে আমি আমার মনোযোগ কোচিংয়ে সরিয়ে নিচ্ছি। মূলত তরুণ ছেলেদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে দেওয়ার জন্যই এ সিদ্ধান্ত।’

অন্যদিকে বিসিবির এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় জানিয়েছেন, মূলত এ মুহূর্তে কোনো বিদেশি স্পিন কোচ বা পরামর্শককে পাচ্ছেন না তারা। তাই দেশেই রাজ্জাকের মতো স্পিনার থাকায় তাকে দিয়ে আপাতত কাজ চালিয়ে নেওয়া হবে।

ক্রিকবাজকে দুর্জয় বলেছেন, ‘আমরা এখনও এইচপি ইউনিটের জন্য ভালো কোনো স্পিন কোচ বা পরামর্শক পাইনি। তাই আমরা রাজ্জাককে এইচপি ক্যাম্পে যুক্ত করতে চাচ্ছি। আমাদের আশা সে নিজের অভিজ্ঞতা ছেলেদের সঙ্গে ভাগ করে নিতে পারবে।’

শুধু তাই নয়, সম্ভব হলে জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সকেও এইচপি ক্যাম্পে কাজে লাগানোর চিন্তা করছে বিসিবি। আগামী ১ জুন ঢাকায় আসবেন এইচপির হেড কোচ টবি র‍্যাডফোর্ড। তার আগে নিজ দেশে বসেই সবকিছু তদারকি করবেন তিনি। পেস বোলিং ইউনিটের দায়িত্ব সামলাবেন চাম্পাকা রামানায়েক।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১