Pallibarta.com | এবার আলোচনায় মিথিলা! Page

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

এবার আলোচনায় মিথিলা!

শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমা ‘মায়া’। নির্মাণ করছেন ওপার বাংলার পরিচালক রাজর্ষি দে। এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী মিথিলা। টালিউডে এটিই তার প্রথম কাজ।

সিনেমায় বিভিন্ন রূপের ধরা দেবেন মিথিলা। গল্পের শুরু ১৯৮৯ সালে কলকাতা থেকে। আর শেষ হবে সাম্প্রতিক সময়ে। ‘মায়া’ সিনেমার গল্পে তুলে ধরা হবে, এক সংখ্যালঘু ধর্ষিতা নারীর ঘুরে দাঁড়ানোর গল্প। যে নারী পুরুষতন্ত্রের শিকল ছেঁড়ার প্রেরণা জোগায় অন্য নারীদের। খবর আনন্দবাজার।

এরই মধ্যে প্রকাশ হয়েছে এ সিনেমায় মিথিলার একটি লুক। প্রকাশের পর তা রীতিমত ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। প্রকাশ হওয়া লুকে, মাথা ভরা জটা চুলে দেখা গেছে মিথিলাকে। তার পড়নে কালো জামা। চেহারা বিমর্ষভাব।

সিনেমার পরিচালক ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, কাহিনির আসল চালিকাশক্তি লেডি ম্যাকবেথ। নারী ক্ষমতায়নের আঙ্গিক থেকে গল্পটা ধরার চেষ্টা করেছি। গল্পে তিনটি আলাদা বয়সে, আলাদা লুকে দেখা যাবে মিথিলাকে। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

তার ভাষায়, গল্পটা ম্যাকবেথের অনুপ্রেরণায় তৈরি বলেই প্রথমে আগ্রহ জন্মেছে। আমাকে তিনটি আলাদা লুকে, আলাদা বয়সে দেখা যাবে। আশা করি, আমার অভিনয় সবার ভালো লাগবে।

এ সিনেমায় গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন পরিচালক কমলেশ্বর মুখার্জি। বলা চলে, খল চরিত্রে দেখা যাবে তাকে। এমন চরিত্রে এর আগে অভিনয় করেননি তিনি। জানিয়েছেন কমলেশ্বর নিজেই। এছাড়া আরও অভিনয় করেছেন সুদীপ্তা চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, অনিন্দ্য চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী প্রমুখ। আসছে ডিসেম্বরে মুক্তির পরিকল্পনা রয়েছে সিনেমাটির।

এ সিনেমায় অভিনয়ের জন্য ৩০ জুন বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করেন মিথিলা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি নিয়ে ভারতে প্রবেশ করেছেন তিনি। তার সঙ্গে ছিলেন মেয়ে আয়রা। মিথিলা আর আয়রাকে বেনাপোল থেকে কলকাতা নিয়ে যান সৃজিত। ১২ জুলাই থেকে কলকাতার বিভিন্ন লোকেশনে সিনেমাটির চিত্রায়ণ শুরু হয়েছে।

মিথিলা বর্তমানে মুম্বাই অবস্থান করছেন। স্বামী সৃজিতকে নিয়ে সুন নিগমের বাড়িতে দাওয়াত খেয়েছেন শনিবার (৩১ জুলাই)। এরপর রোববার (১ আগস্ট) সে ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেন সৃজিত মুখার্জি। ক্যাপশনে লিখেছেন, সোনু নিগমের সঙ্গে আড্ডা, গান আর সুস্বাদু নৈশভোজ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১