এবার আগেভাগেই ঘোমটা তুলল হিমালয়কন্যা - Pallibarta.com

বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২

এবার আগেভাগেই ঘোমটা তুলল হিমালয়কন্যা

এবার আগেভাগেই ঘোমটা তুলল হিমালয়কন্যা

এবার আগেভাগেই ঘোমটা তুলল হিমালয়কন্যা ।
এবার খানিকটা আগেভাগেই ঘোমটা তুলেছে হিমালয়ের দ্বিতীয় সর্বোচ্চ পর্বতচূড়া কাঞ্চনজঙ্ঘা। প্রায় দেড়শ’ কিলোমিটার দূরে দাঁড়িয়ে সেই মায়াবী ডাকে সাড়া দিতে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জড়ো হতে শুরু করেছেন ভ্রমণপ্রিয় মানুষ।

শরতের আলতো শীতের মেঘ সরিয়ে মায়াবী কাঞ্চনজঙ্ঘা উদ্ভাসিত হয়েছে হিমালয়ের বিশালতায়। এখান থেকে দূরত্ব ১৩৫ কিলোমিটার হলেও দেখ মনে হয়, যেন প্রবহমান মহানন্দা নদের উল্টো পাড়েই প্রতিবিম্ব ফেলে দাঁড়িয়ে আছে। চোখ জুড়িয়ে নিতে তেঁতুলিয়ার সরকারি বাংলোতে জড়ো হতে শুরু করেছেন সৌন্দর্য পিপাসুরা।
গত কয়েক দিন ধরে পঞ্চগড়ের বিভিন্ন এলাকা থেকে দেখা যাচ্ছে এই পর্বতশৃঙ্গ। এবার কিছুটা আগেভাগেই দৃশ্যমান হয়েছে কাঞ্চনজঙ্ঘা।

গতবারের মতো এবারও বিভিন্ন প্রান্তের দর্শনার্থীদের স্বাগত জানাতে প্রস্তুত স্থানীয় প্রশাসন।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র শাহ বলেন, আমাদের যে হোটেলগুলো আছে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর সেগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে সেগুলো পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

মাঝে মধ্যেই রঙ বদলায় কাঞ্চনজঙ্ঘা। কখনও লাল, কখনও কমলা আবার কখনও হয়ে ওঠে কালো। যে রঙই থাকুক কাঞ্চনজঙ্ঘা নয়নাভিরাম হয়ে ওঠে উত্তরের নীল আকাশ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১