Pallibarta.com | এক বছরের জন্য নিষিদ্ধ ৩ ক্রিকেটার - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

এক বছরের জন্য নিষিদ্ধ ৩ ক্রিকেটার

শ্রীলঙ্কা দলের অন্যতম ভরসার প্রতীক হয়ে উঠছেন তিনি। কিন্তু হঠাৎই হোঁচট খেলেন। বাংলাদেশ সফরে ছিলেন দলের সহ-অধিনায়ক। কিন্তু এখন তিনি জাতীয় দলের নিষিদ্ধ ক্রিকেটার। বলা হচ্ছে কুশল মেন্ডিসের কথা। শুধু নিষিদ্ধই নয়, তাকে গুনতে হচ্ছে বড় অঙ্কের জরিমানাও।
ইংল্যান্ড সফরে গিয়ে জৈব সুরক্ষা বলয় ভেঙেছিলেন কুশল মেন্ডিস। তারই মাশুল গুনতে হচ্ছে। শুধু কুশল মেন্ডিস একা নন, এই নিয়ম ভাঙার অপরাধে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে দানুশকা গুনাথিলাকা এবং নিরোশান ডিকভেলাকেও। পাশাপাশি তিনজনকে করা হয়েছে ১ কোটি রুপি জরিমানা। গেল জুনে শ্রীলঙ্কা গিয়েছিল ইংল্যান্ড সফরে।
সেখানে ডারহাম সফরকালে শ্রীলঙ্কার টিম হোটেল থেকে বেরিয়ে বাইরে ঘুরতে গিয়েছিলেন গুনাথিলাকা, মেন্ডিস ও ডিকভেলা। নিয়ম ভেঙে তাদের এই বেরোনোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে বেশ বিপাকেই পড়তে হয় লঙ্কান ক্রিকেট বোর্ডকে।

বায়োবাবল থেকে বের হওয়ার অপরাধেই নিষিদ্ধ হয়েছেন তিন ক্রিকেটার। তবে শাস্তি এখানেই শেষ নয়। আগামী ছয় মাস ঘরোয়া ক্রিকেটও খেলতে পারবেন না তারা।

এই ঘটনায় শাস্তি বেশি হওয়ার সম্ভাবনা ছিল তাদের। পাঁচ সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনে ২ বছর নিষিদ্ধ করার সুপারিশ ছিল। তবে লঙ্কান ক্রিকেট বোর্ডের নমনীয় মনোভাবে শাস্তি কম হয়েছে।

এদিকে নিষেধাজ্ঞা শেষ হলেও আরও দুই বছর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কড়া নজরদারিতে রাখা হবে তাদের।

ডিকভেলা বাদে বাকি দুজনের বিপক্ষে এর আগেও নানা ধরণের অভিযোগ ছিল। একাধিকবার শৃঙ্খলা ভঙ্গের কারণে শাস্তির মুখেও পড়েছিলেন গুনাতিলাকা। এছাড়া গত বছর সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত হওয়ার পর গ্রেপ্তার করা হয়েছিল মেন্ডিসকে। পরে জামিনে মুক্ত হয়েছিলেন তিনি। 

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১