Pallibarta.com | একদিকে চলছে থানার প্রাচীর নির্মাণ অন্যদিকে নাগরিক সমাবেশ - Pallibarta.com

বুধবার, ১৮ মে ২০২২

একদিকে চলছে থানার প্রাচীর নির্মাণ অন্যদিকে নাগরিক সমাবেশ

একদিকে চলছে থানার প্রাচীর নির্মাণ অন্যদিকে নাগরিক সমাবেশ-pallibarta পল্লিবার্তা

একদিকে স্থানীয়দের দাবি উপেক্ষা করেই চলছে রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানার ভবন নির্মাণকাজ। অন্যদিকে তেঁতুলতলা মাঠে থানা নয়, এলাকাবাসীকে হয়রানি ও আটকের প্রতিবাদে নাগরিক সমাবেশ চলছে।

সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৩টা থেকে অ্যাসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম অ্যান্ড ডেভেলপমেন্ট (এএলআরডি), বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা), আইন ও সালিশ কেন্দ্র (আসক), বাস্ট, গ্রীন ভয়েস, নিজেরা করি, নাগরিক উদ্যোগ, নারীপক্ষ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, হিউম্যান রাইটস সাপোর্ট সোসাইটি ও টিআইবি আয়োজিত নাগরিক সমাবেশ শুরু হয়।

সমাবেশে বক্তারা বলেন, খেলার মাঠকে কখনোই থানা হতে দেওয়া হবে না। এ মাঠে শিশুরা খেলা করে, ঈদের জামাত হয়, কেউ মারা গেলে জানাজা হয়। এ মাঠটি এলাকাবাসীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ এ মাঠে যেন থানা ভবন না হয়।

সমাবেশে উপস্থিত রয়েছেন সমাজকর্মী ও মানবাধিকার কর্মী খুশি কবীর, স্থপতি ইকবাল হাবিব, বেলার প্রধান নির্বাহী ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান ও বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পয়াদক জামশেদ আনোয়ার তপন প্রমুখ।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১