একইসময়ে ৪১ বিসিএসের লিখিত ও এসআইয়ের পরীক্ষা! - Pallibarta.com

শুক্রবার, ১২ আগস্ট ২০২২

একইসময়ে ৪১ বিসিএসের লিখিত ও এসআইয়ের পরীক্ষা!

২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত বিসিএসের লিখিত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে, অন্যদিকে আগামী ২৮ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত চলবে এসআইয়ের পরীক্ষা

আগামী ২৯ নভেম্বর থেকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলবে ৭ ডিসেম্বর পর্যন্ত। অন্যদিকে, ২৮ নভেম্বর থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর পর্যন্ত চলবে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা।

গত বৃহস্পতি ও রবিবার যথাক্রমে দুটি সরকারি পরীক্ষার সময়সূচি প্রকাশ হয়। এরপর থেকে ক্ষোভপ্রকাশ করছে চাকরিপ্রত্যাশীরা।

আমিনুর রহমান নামে এক চাকরিপ্রত্যাশী বলেন, “বিসিএস রিটেনের জন্য টিকতে পারায় অনেক আশাবাদী ছিলাম, কিন্তু একইসময়ে এসআই নিয়োগের পরীক্ষা পড়ে গেল, এই মুহূর্তে বড় একটি সুযোগ হারালাম বলেই মনে হচ্ছে।”

জাতীয় দৈনিক প্রথম আলোর এক প্রতিবেদনে বলা হয়েছে, পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইনের উদ্ধৃতি তুলে বলা হয়েছে, প্রার্থীরা অনেক দিন ধরে বিসিএসের জন্য অপেক্ষা করে আছেন। এসআই পদের পরীক্ষা পিছিয়ে দিলে প্রার্থীদের উপকার হবে বলেও ওই প্রতিবেদনে জানান তিনি।

পরীক্ষা পেছানোর বিষয়ে উচ্চপর্যায়ে আলোচনা চলছে। পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক এআইজি (মাল্টিমিডিয়া অ্যান্ড পাবলিসিটি) মো. কামরুজ্জামানের বরাতে প্রতিবেদনটিতে এ তথ্য জানানো হয়েছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১