Pallibarta.com | উখিয়া সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত ১ - Pallibarta.com

বুধবার, ২৭ অক্টোবর ২০২১

উখিয়া সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত ১

উখিয়া সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত ১

উখিয়া সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত ১ ।
কক্সবাজারের উখিয়া সীমান্তবর্তী এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে গোলাগুলিতে অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছেন। মাদক কারবারীদের সঙ্গে ওই গোলাগুলি হয়েছে বলে বিজিবি জানিয়েছে। এ ঘটনায় বিজিবির এক সদস্য আহত হয়েছেন।

বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবুনিয়া পাহাড়ের সীমান্তবতী এলাকার ঘটনাটি ঘটে। রাতে প্রথম আলোকে এ তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

বিজিবি জানিয়েছে, ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা বড়ি, একটি দেশীয় তৈরি শটগান ও দুটি কার্তুজ জব্দ করা হয়েছে।

লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, বিজিবির কাছে সংবাদ ছিল মাদক কারবারিরা মিয়ানমার থেকে বিপুল পরিমাণের ইয়াবার চালান নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এ জন্য করইবুনিয়া এলাকার ধানখেতের পাশে অবস্থান নেন বিজিবির একদল সদস্য। একপর্যায়ে চার থেকে পাঁচজনের একটি মাদক কারবারি দল পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশে আসে। এ সময় চ্যালেঞ্জ করা হলে তারা দুই ভাগে বিভক্ত হয়ে বিবিজির টহল দলকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। এতে বিজিবিও পাল্টা গুলি ছুড়ে। অন্য ইয়াবা কারবারিরা মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

আলী হায়দার আজাদ আহমেদ আরও বলেন, গুলিবিদ্ধ অবস্থায় উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে ওই ব্যক্তির কাছে তাঁর প্রাথমিক পরিচয় জানার চেষ্টা করা হয়। কিন্তু তিনি কোনো তথ্য দেননি। পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, হাসপাতালে আনার আগেই ওই ব্যক্তি মারা গেছেন। তাঁর শরীরে গুলির চিহ্ন রয়েছে। হাসপাতালে বিজিবির এক সদস্যকে চিকিৎসা দেওয়া হয়।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১