আসাম ও মেঘালয়ে আজও বৃষ্টির পূর্বাভাস, অরেঞ্জ সতর্কতা জারি - Pallibarta.com

সোমবার, ৪ জুলাই ২০২২

আসাম ও মেঘালয়ে আজও বৃষ্টির পূর্বাভাস, অরেঞ্জ সতর্কতা জারি

আসাম ও মেঘালয়ে আজও বৃষ্টির পূর্বাভাস, অরেঞ্জ সতর্কতা জারিpalli barta আসাম

আসাম ও মেঘালয়ে আজও বৃষ্টির পূর্বাভাস, অরেঞ্জ সতর্কতা জারি

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় দুই রাজ্য আসাম ও মেঘালয়ে বন্যা পরিস্থিতির খুব একটা উন্নতি হচ্ছে না। গত ২৪ ঘণ্টায় এ দুই রাজ্যে মৃত্যু হয়েছে আরও ১১ জনের। এর মধ্য আসামে ৯ এবং মেঘালয়ে ২ জনের মৃত্যু হয়েছে। আর ১ এপ্রিলের পর বন্যায় দুই রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১১–তে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, আসামের স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি এ রাজ্য ৭১ জনের মৃত্যু কথা জানিয়েছে।

এদিকে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, এ দুই রাজ্যে আজ সোমবারও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি)। পূর্বাভাসে আইএমডি অরেঞ্জ (কমলা) সতর্কতা জারি করেছে আসাম ও মেঘালয়ে। আসামের বন্যা পরিস্থিতি অত্যন্ত গুরুতর হচ্ছে এবং নতুন করে অনেক এলাকা প্লাবিত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় আসামের ৩২টি জেলার ৪ হাজার ২৯১টি গ্রাম প্লাবিত হয়েছে।

কমলা সতর্কতা জারি হওয়া মানেই হলো, ক্ষতির আশঙ্কা রয়েছে, প্রস্তুত থাকতে হবে। খুব ভারী বৃষ্টিপাতের আশঙ্কা (২৪ ঘণ্টায় ১১৫.৫-২০৪.৫ মিলিমিটার)।
আসাম ও মেঘালয়ে আজও বৃষ্টির পূর্বাভাস, অরেঞ্জ সতর্কতা জারি

আসামের প্রতিবেশী রাজ্য মেঘালয়েও বন্যায় ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। ভূমিধসের কারণে এই রাজ্যের দুটি মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। কয়েক লাখ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা বন্যা ও ভূমিধসের ক্ষতিগ্রস্ত এলাকাটি পরিদর্শন করেছেন। তিনি বলেছেন, ক্ষতি পোষাতে তিনি কেন্দ্র সরকারের কাছে ৩০০ কোটি রুপি চেয়েছেন। বন্যায় আটকা পড়া মানুষকে সহায়তায় সরকারি সব সংস্থা কাজ করছে।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১