Pallibarta.com | আলটিমেটাম দিয়ে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা - Pallibarta.com

বুধবার, ১ ডিসেম্বর ২০২১

আলটিমেটাম দিয়ে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা

আলটিমেটাম দিয়ে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা

আলটিমেটাম দিয়ে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা ।
বাসে অর্ধেক ভাড়া চালু ও ধর্ষণের হুমকি দেওয়া বাসচালকের সহকারীকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আলটিমেটাম দিয়ে আপাতত রাজধানীর বকশীবাজার মোড়ে সড়ক অবরোধ তুলে নিয়েছে শিক্ষার্থীরা।
রোববার (২১ নভেম্বর) দুপুর ১২টার পর আবরোধ তুলে নেন তারা।

এর আগে সকাল ৯টা থেকে বাসে অর্ধেক ভাড়া বা হাফ পাসের দাবিতে রাজধানীর বকশীবাজার মোড়ে সড়ক অবরোধ করে রাখেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজসহ রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ’ শিক্ষার্থী।

এ সময় বকশীবাজার মোড়ের আশপাশের সব রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

জানা গেছে শনিবার (২০ নভেম্বর) রাজধানীর শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে তাকে ধর্ষণের হুমকি দেয় বাসচালকের সহকারী। এর প্রতিবাদেই আজ তারা সড়ক অবরোধ করেছেন।

এ সময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিচ্ছিল। তাদের হাতে ‘হাফ পাস আমাদের অধিকার’, ‘এই হলো দেশের কঠোর বাস্তবতা, নিজের অধিকার চাইতে মেলে ধর্ষণের বার্তা’ প্রভৃতি লেখা প্ল্যাকার্ড রয়েছে।

বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের একটি প্রতিনিধি দল বকশীবাজার মোড় থেকে অবরোধ তুলে কলেজ মোড়ে নিয়ে যাওয়ার প্রস্তাব দিলে, তা নাকচ করে দেন আন্দোলনকারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজের প্রথম বর্ষের এক শিক্ষার্থী বলেন, আমরা ছাত্রলীগের দাবি মেনে নিতে পারছি না। তারা আমাদের কলেজ ক্যাম্পাসে গিয়ে আন্দোলন করার কথা বলেছে। কিন্তু সেখানে গেলে আমাদের দাবি মানা হবে না। এ জন্য আমরা এই মোড়েই আন্দোলন করব। যতক্ষণ না দাবি আদায় হবে, ততক্ষণ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১