Pallibarta.com | আগাম শীতকালীন সবজিতে সরগরম ঠাকুরগাঁওয়ের বাজার - Pallibarta.com

বুধবার, ১ ডিসেম্বর ২০২১

আগাম শীতকালীন সবজিতে সরগরম ঠাকুরগাঁওয়ের বাজার

আগাম শীতকালীন সবজিতে সরগরম ঠাকুরগাঁওয়ের বাজার

আগাম শীতকালীন সবজিতে সরগরম ঠাকুরগাঁওয়ের বাজার ।
শীতকালীনসহ সব ধরনের সবজি কেনাবেচায় এখন সরগরম ঠাকুরগাঁওয়ের বাজারগুলো। আগাম জাতের সবজির ভালো দাম পাওয়ায় খুশি উত্তরের প্রান্তিক চাষিরা। আর ব্যবসায়ীরা বলছেন, কয়েক সপ্তাহ ধরে সরবরাহ বাড়ায় বেড়েছে কেনাবেচা।

ভোরের আলো ফোটার আগ থেকেই জেলার পাঁচ উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে কৃষকরা তাদের উৎপাদিত সবজি নিয়ে ছুটে আসেন ঠাকুরগাঁও শহরের গোবিন্দনগর সমবায় মার্কেট পাইকারি বাজারে।

আঞ্চলিক সড়কের পাশে সারি সারিভাবে সবজি সাজিয়ে শুরু হয় কেনাবেচায় হাক ডাক। আগাম শীতকালিন সবজি ফুলকপি, বাঁধাকপি, শিম, বরবটি, মুলা বেগুনসহ নানা জাতের সবজি সরবরাহে জমে উঠে কেনাবেচা।

নতুন সবজির পাশাপাশি গেল সপ্তাহের তুলনায় বর্তমান বাজারে আলু দাম কেজিতে পাঁচ থেকে ছয় টাকা বেড়ে যাওয়ায় খুশি কৃষক।

এ ছাড়া অন্যান্য সব ধরনের সবজি ও শাক প্রকার ভেদে তিন থেকে পাঁচ টাকা ওঠানামা করছে। উৎপাদিত সবজি জেলার চাহিদা পূরণ করে চলে যাচ্ছে অন্যান্য জেলাতেও। ব্যবসায়ীরা বলছেন, বাজারে সরবরাহ বাড়ায় বেড়েছে কেনাবেচা।

প্রতি কেজি আলু ১৭ থেকে ১৯ টাকা, শিম ৭৫-৮০ টাকা, ফুলকপি ৩০-৩৫ টাকা, বরবটি ২৮-৩০ টাকা, শসা ২০-২২ টাকা, বেগুন ৩০-৩৫ টাকা, মুলা ১৫ টাকা, কায়থা ২২ থেকে ২৫ টাকা, পোটল ৩০ থেকে ৩২ টাকা, করলা ৩৩ টাকায় বিক্রি হচ্ছে। লাউ প্রতিটি ১৫ থেকে ১৮ টাকা, আর অন্যান্য শাকসবজি প্রকারভেদে ৫ থেকে ৭ টাকা আটি দরে বিক্রি হচ্ছে।

বর্তমানে এই পাইকারি বাজারে প্রতিদিন ২০ থেকে ২২ লাখ টাকা পর্যন্ত সবজি কেনাবেচা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১