Pallibarta.com | অ্যাওয়ার্ড নাইট’ ভাবছে বিসিবি - Pallibarta.com

সোমবার, ১৬ মে ২০২২

অ্যাওয়ার্ড নাইট করার কথা ভাবছে বিসিবি

অ্যাওয়ার্ড নাইট করার কথা ভাবছে বিসিবি,pallibarta.com ‘অ্যাওয়ার্ড নাইট’ ভাবছে বিসিবি

ক্রীড়াঙ্গনে স্বীকৃতি নিয়ে আগ্রহ থাকে সবার। বিশ্বের প্রায় সব খেলাতেই আছে এর ব্যবস্থা।

ক্রিকেটেও অনেক দেশ বছরের সেরা খেলোয়াড়কে স্বীকৃতি দিয়ে থাকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর শুরুটা অনেক আগে করলেও ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি।

১৫ বছরেরও বেশি সময় ধরে দেওয়া হচ্ছে না সেরার স্বীকৃতি। তবে এবার আবারও অ্যাওয়ার্ড নাইট করার কথা ভাবছে বিসিবি। বুধবার দেওয়া হয় জাতীয় ক্রীড়া পুরস্কার। ওই অনুষ্ঠানে হাজির হয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান ও পরিচালক জালাল ইউনূস জানিয়েছেন নিজেদের পরিকল্পনার কথা।

তিনি বলেছেন, ‘আগে আমরা অ্যাওয়ার্ড নাইটটা করেছিলাম। অনেকদিনের একটা বিরতি হয়ে গেছে, প্রায় ১৫-১৬ বছর ধরে অ্যাওয়ার্ডটা দেওয়া হচ্ছে না। এটা নিয়ে কয়েকবার বোর্ড মিটিংয়ে কথা বলেছি। পেছনে গিয়ে অ্যাওয়ার্ডগুলো দেওয়া শুরু করবো নাকি নতুন করে চলমান বছরের অ্যাওয়ার্ড দেবো সেটা নিয়ে দ্বিধায় আছি।

‘কারণ পেছনে গেলে এটা অনেক বড়ভাবে আয়োজন করতে হবে। এমনও হতে পারে একদম পেছনে না গিয়ে মাঝখান থেকেও যদি শুরু করতে পারি…এরকম একটা পরিকল্পনা আছে। আমার মনে হয় আপনারা খুব শিগগিরই এই অ্যাওয়ার্ড নাইটটা দেখতে পারবেন। ’

জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছেন জালাল ইউনূস নিজেও। ক্রিকেটার ছিলেন, সংগঠক হিসেবেও যথেষ্ট সফল তিনি। ২০১৬ সালের ক্রীড়া পুরস্কার পান জালাল। এই স্বীকৃতি ভবিষ্যতের কাজের জন্য অনুপ্রাণিত করবে বলে জানান এই সংগঠক।

তিনি বলেছেন, ‘অবশ্যই এই জাতীয় ক্রীড়া পুরষ্কারটা, আমি যে ক্রিকেটার ও সংগঠক হিসেবে স্বীকৃতি পাওয়াটা আমাকে সামনে আরও অনুপ্রাণিত করবে। যতদিন বেঁচে থাকি ততদিন যেন ক্রিকেটের জন্যভকাজ করতে পারি তা এই অ্যাওয়ার্ডটা আমাকে অনুপ্রাণিত করবে। ’

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১