Pallibarta.com | অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ১৮ শ্রমিক আটক - Pallibarta.com

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ১৮ শ্রমিক আটক

অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ১৮ শ্রমিক আটক

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১৮ শ্রমিককে আটক করা হয়েছে। তিনটি ড্রেজার ও তিনটি বাল্কহেড জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন উপজেলার পশ্চিম ইউনিয়নের তিতাস ও মেঘনা নদীর মোহনার লাপাং ও চরলাপাং এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নবীনগর উপজেলার পশ্চিম ইউনিয়নের তিতাস ও মেঘনা নদীর মোহনায় লাপাং ও চরলাপাং এলাকায় স্থানীয় প্রভাবশালীরা ড্রেজার দিয়ে (খনন যন্ত্র) অবৈধভাবে বালি উত্তোলন করে আসছে।

এ বিষয়ে স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে আজ শনিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন সেখানে অভিযান পরিচালনা করে ১৮ জন শ্রমিককে আটক এবং তিনটি ড্রেজার ও তিনটি বালি বোঝাই বাল্কহেড (ইঞ্জিনচালিত বড় স্টীলের নৌকা) জব্দ করেন। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে মালিকেরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন বলেন, ১৮ শ্রমিককে আটক করা হলেও নৌকা ও ড্রেজারের মালিকদের পাওয়া যায়নি। আটক শ্রমিকদের কাছ থেকে নৌকা ও ড্রেজারের মালিকদের নাম জানার চেষ্টা করছে পুলিশ। কিন্তু তারা মালিকের নাম প্রকাশ করতে চাইছেন না।

আরো পড়ুন ...

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০